দিরাইয়ে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন আতঙ্ক, টাকা না দিলে হত্যা ও গুমের হুমকি: থানায় জিডি

0
236

আবুল হোসাইন, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাইয়ে হঠাৎ করে এক অজানা আতংক বিরাজ করছে। বিগত কয়েক দিনের ব্যবধানে দেশের শীর্ষসন্ত্রাসী সুব্রত বাইনের নামধরে রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও শিক্ষকদের কাছে অজ্ঞাত স্থান থেকে মোবাইল ফোনে মোটা অংকের টাকা দাবী করছে। টাকা না দিলে পরিবারের লোকজনদেরকে হত্যা ও গুমের হুমকি প্রদান করা হচ্ছে। এ নিয়ে রাজনৈতিক ও ব্যবসায়ী মহল অজানা আতঙ্কে নিরাপত্তাহীনতায় ভুগছেন। কেউ কেউ নিরাপত্তা চেয়ে থানায় জিডি করা করেছেন।

দিরাই থানা পুলিশ সুত্রে জানা গেছে, দিরাই বাজারের বিশিষ্ট ব্যবসায়ী প্রদীপ রায়,মতিউর রহমান, নির্মল রায়, রনধীর দাস, জাহির মিয়া,আবদুল মালীক, উপজেলা কৃষকদলের আহবায়ক সুজাত আহমেদ চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক রঞ্জন রায়,দিরাই পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোশাহিদ মিয়া, সাবেক কাউন্সিলর আমির হোসেন, দিরাই ডিগ্রি কলেজের প্রভাষক শোয়েব হাসান, দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ইধন মিয়া,আওয়ামীলীগ নেতা শংকর নাগ, ধনীর রঞ্জন রায়, সুব্রত দাস, জাসদ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষক জগদীশ রায়, কে ০১৬২৫২৯৩২৬৬ ও ০১৬২৫২৯৩২০৭ নাম্বার থেকে বিভিন্ন সময়ে ফোন করে টাকা দাবী করা হয় এবং দাবী অনুযায়ী টাকা না দিলে তাদেরকে অথবা তাদের পরিবারের লোকজনকে হত্যা ও গুমের হুমকি দেয়া হয় বলে তারা জানান।

কাউন্সিলর মোশাহিদ মিয়া বলেন, উল্লেখিত নাম্বার থেকে আমাকে ফোন করে এক পর্যায়ে বলা হয়, আমি সুব্রত বাইন আমাকে কিছু টাকা দিতে হবে, তা না হলে আপনার ছেলেকে গুলি করা হবে। জাহির মিয়া বলেন, আমাকে ফোন করে বলা হয় সুব্রত বাইনকে চিনি কি না। আমি না বলায় আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে গুমের হুমকি দেয়া হয়। দিরাই উপজেলা শাখা জাসদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন জানান, আমার মোবাইল নাম্বারে জে এম বি র মহাসচিব আনোয়ার হোসেন পরিচয়ে ০১৮৬৩৪৮৭৮৬১ নাম্বার থেকে ২০টাকা দাবী করে, না দিলে আমাকে ও আমার পরিবারের সদস্যকে খুন-গুম করার হুমকি দেয়। আমি থানায় জিডি করেছি। দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) এসআই শাহ আলম ভূঁইয়া জানান, এব্যাপারে থানায় জিডি হয়েছে, আমরা মোবাইলের কললিষ্ট সংগ্রহ করে হুমকি দাতাদের পরিচয় ও অবস্থান চিহ্নিত করার চেষ্টা করছি।

Print Friendly, PDF & Email