বিশ্ব কুরআন প্রতিযোগীতায় বাংলাদেশের হেলালের তৃতীয় স্থান অর্জন

0
163

নিউজ ডেস্ক: সৌদি সরকার আয়োজিত পবিত্র মক্কায় মসজিদুল হারামে অনুষ্ঠিত বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭০টি দেশের মধ্যে বাংলাদেশের পক্ষে লড়াই করে হাফেজ মুহাম্মাদ হেলাল উদ্দীন তৃতীয় স্থান অর্জন করেছে। পুরস্কার হিসাবে ৭৫ হাজার সৌদি রিয়াল বাংলাদেশী মুদ্রায় ১৫ লাখ টাকা পেয়েছে হেলাল উদ্দীন। তার হাতে পুরস্কার তুলে দেন মক্কা শরীফের ইমাম শায়েখ আব্দুর রহমান আস সুদাইস ও সৌদি আরবের ধর্মমন্ত্রী সালেহ বিন আ: আজিজ বিন আলী শায়েখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৌদি আরবের মন্ত্রীপরিষদের ব্যক্তিবর্গ, মসজিদুল হারাম, মসজিদে নববীর ইমামগণ, উম্মুল কুরা ও মদীনা ইউনিভার্সিটির ইসলামিক স্কলারগণ ও বাছাইকৃত ৭০টি দেশের হাফেজ এবং ক্বারীগণ।

হাফেজ হেলাল উদ্দীন হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী কর্তৃক পরিচালিত যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। সে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার গোবরদি বররাগাদী (নুরপুর) গ্রামের হাফেজ মাওলানা মো: মঈনুদ্দীন ও আলেমা মারুফা হোসাইনের ছেলে। সে এ বছর রমজান মাসে বাংলাভিশনে প্রচারিত আল কুরআনের আলো প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।

উল্লেখ্য, এর আগে সৌদি আরব থেকে ৭৩টি দেশকে পরাজিত করে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জন করে সাতজন হাফেজে কুরআন বাংলাদেশের সুনাম বয়ে আনে। অন্ধ হাফেজ তানভীর হোসাইন প্রথম স্থান, হাফেজ সা’আদ সুরাইল প্রথম স্থান, হাফেজ এমদাদুল্লাহ প্রথম স্থান, হাফেজ হুযাইফা দ্বিতীয় স্থান, হাফেজ আনাস খান দ্বিতীয় স্থান, হাফেজ মো: হাবিবুল্লাহ তৃতীয় স্থান, ফারিয়া মারিয়াম তৃতীয় স্থান অর্জন করে।

Print Friendly, PDF & Email