বঙ্গবন্ধুর আদর্শের উজ্জ্বল দৃষ্টান্ত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি) ও চাচা মতিউর রহমান মতির অবদান মানু‌ষের হৃদয় থে‌কে মোছা যা‌বে না-

0
128

বঙ্গবন্ধুর আদর্শের উজ্জ্বল দৃষ্টান্ত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি) ও চাচা মতিউর রহমান মতির অবদান মানু‌ষের হৃদয় থে‌কে মোছা যা‌বে না-

স্টাফ রি‌র্পোটার-মোঃ জসীম উদ্দীন চৌধুরী হেমন্ত টিভিঃ

গাজীপুর টঙ্গীর বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের সুযোগ্য সন্তান আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই, গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মতিউর রহমান মতি গাজীপু‌রে সর্বসাধার‌নের আস্থাভাজন যাহারা ই‌তোম‌ধ্যে সবার মন জয় ক‌রে নি‌য়ে‌ছেন।
বাংলাদেশ আওয়ামীলীগের সুনামধন্য কয়েকটি পরিবারের মধ্যে বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের পরিবার অন্যতম। তারই সুযোগ্য সন্তান আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব সততার সাথে পালন করে আসছেন। তারই আপন চাচা, শহীদ আহসান উল্লাহ মাস্টারের স্নেহের ছোট ভাই মতিউর রহমান মতি গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। গাজীপুরের বাংলাদেশ আওয়ামীলীগের রাজনৈতিক প্রেক্ষাপট,মানুষের সমস্যা, সামাজিক, ধর্মীয়, শিক্ষা সহ সকল বিষয়ে সকাল থেকে বিকেল, সন্ধ্যা থেকে গভীর রাত অবদি একটানা কাজ করে আসছেন আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মতিউর রহমান মতি।
দলীয় নেতাকর্মীরা জানান গাজীপুরের প্রাণ প্রিয় নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের সু‌যোগ‌্য সন্তান আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান ম‌তি যোগ্য ব্যক্তি হিসেবে অত্যন্ত সততার সাথে সকল নেতাকর্মীদের দ‌লের দু‌র্দিন থে‌কে অদ্যবধি বুকে আগলে ধরে রেখেন।স্বচ্ছ রাজনীতিতে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রাণ প্রিয় ব্যক্তিত্ব হিসেবে সকলের অন্তরে আদর্শ, নীতি ও ভালবাসা দিয়ে ঠাই করে নিয়েছেন ।তাই গাজীপুর আওয়ামীলীগের দিক নির্দেশক পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে দলীয় নেতাকর্মীরা যোগ্য নেতাদের‌কে আজীবন কা‌ছে পে‌তে চান।তা‌দের অবদান মানু‌ষের হৃদয় থে‌কে মোছা যা‌বে না-
দক্ষতা,পরোপকা‌রিতা গাজীপুর সহ দেশব্যাপী তাদের সুনাম ছড়িয়ে পড়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জিবিত সৈনিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন একজন একান্ত কর্মী হিসেবে মতিউর রহমান ম‌তি নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করেন। তৃনমূল থেকে অদ্যবধি রাজনীতির প্রতিটি গন্ডি অত্যন্ত স্বচ্ছতার সাথে পালন করে এসেছেন। বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন, তীক্ষমেধা, বিচক্ষণ সমাজ কল্যানকামী এই মহান পুরুষ তার পরিচ্ছন্ন, উদার ধর্ম ও সমাজ চিন্তার আলোকে সমাজের উন্নয়নের মহান দায়িত্ব নিয়ে কাজ কর‌ে যাচ্ছেন।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে দুজনই দৃঢ় প্রত্যয়ী।বীর মুক্তিযুদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের সুযোগ্য সন্তান আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী টঙ্গী তথা গাজীপু‌রে এমন কো‌নো শিক্ষা প্র‌তিষ্ঠান নেই যেখা‌নে তার উন্নয়‌নের অনুদান নেই।
‌তেম‌নি ক‌রে তার চাচা ম‌তিউর রহমান ম‌তিও টঙ্গীর বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠা‌নের পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও সভাপতির দায়িত্ব পালন ক‌রে আস‌ছেন।শুধু তাই নয় মতিউর রহমান ম‌তি গত ৮ সেপ্টেম্বর ২০১৯ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হন।
যে কথা না ব‌ণি‌লেই নয়-প্রাণঘাতি করােনাভাইরাসের কারণে গাজীপু‌রের সর্বস্থা‌নে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ,নিম্ন আয়ের ও এ‌তিম অসহায় মানুষের বাড়িতে রাতের অন্ধকারে নিজ হা‌তে ও মাথায় ক‌রে খাবার পৌঁছে দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তার চাচা মতিউর রহমান ম‌তি । দরিদ্র মানুষের তালিকা ধরে তিনি নিজ এলাকার মানুষের মাঝে হে‌টে হে‌টে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, ‘করােনা
মােকাবিলায় এই ত্রাণ শুধুমাত্র গাজীপুরের ভােটারদের জন্য নয়। তি‌নি আরো বলেন, ‘কে ভােটার আর কে ভােটার
এটা দেখে আমি ত্রাণ দিচ্ছি না। আমার ত্রাণ সকল অসহায় মানুষের কাছে পৌঁছে দেয়া হবে। করােনামােকাবিলা করতে গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।আর এর জন‌্য তি‌নি সারা বি‌শ্বে ‌থে‌কে অ‌নেক প্রশংসাও পে‌য়ে‌ছেন।

প্রাণঘাতি করােনাভাইরাসের সময় একজন মন্ত্রী ও তার চাচা যেভা‌বে মানু‌ষের সেবা ক‌রে‌ছেন তার জন‌্য বি‌শেষ ক‌রে গাজীপুর-টঙ্গীর সাধারন মানু‌ষের হৃদয় থে‌কে মোছা যা‌বে না।
গাজীপু‌রের সর্বস্ত‌রের মানুষ বীর মুক্তিযুদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের সুযোগ্য সন্তান আলহাজ্ব জাহিদ আহসান রাসেল (এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মতিউর রহমান মতির দীর্ঘায়ু ও সু-স্বাস্থ্য কামনা ক‌রেন।

Print Friendly, PDF & Email