প্রধান বিচারপতিকে রাষ্ট্রপতি করে ক্ষমতায় যেতে খালেদার গোপন চুক্তি

0
338
Dhaka: Prime Minister Narendra Modi shakes hands with the former Prime Minister of Bangladesh, Begum Khaleda Zia at a meeting in Dhaka, Bangladesh on Sunday. PTI Photo (PTI6_7_2015_000160B)

নিউজ ডেস্ক: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে রাষ্ট্রপতি করবেন বলে ক্ষমতায় যেতে গোপন চুক্তি সম্পাদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা। এমনই এক রিপোর্ট প্রকাশ করেছে ভারতের কলকাতা থেকে প্রকাশিত ‘দৈনিক স্টেটসম্যন’।

ভারতের ‘দৈনিক স্টেটসম্যন’ পত্রিকার প্রকাশিত সংবাদটুকু তুলে ধরা হলো, লন্ডনে অবস্থানরত ফেরারি আসামি বিএনপি নেতা মাহতাবের মাধ্যমে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে খালেদার বিশেষ ঘনিষ্ঠ এক আত্মীয়ার এক বৈঠকে বাংলাদেশের রাজনীতিকে নতুন এক মোড়ে এনে দাঁড় করিয়েছে। সূত্র মতে, ওই আত্মীয়া খালেদার তরফ থেকে বিচারপতি সিনহাকে আশ্বস্ত ও নিশ্চয়তা দেন এই বলে যে খালেদা ক্ষমতায় এলে তিনি বিচারপতি সিনহাকে রাষ্ট্রপতি নিয়োগ করবেন।

বিএনপি নীতিনির্ধারকরা মনে করেন একজন উপজাতি হিন্দুকে রাষ্ট্রপতি নিয়োগ করলে বিশেষ করে ভারতের শাসক দল বিজেপি খুবই খুশি হবে। বিচারপতি সিনহা মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটি সদস্য ছিলেন এবং বাংলাদেশের পত্রপত্রিকায় এই খবর প্রকাশিতও হয়েছে। এছাড়া সম্প্রতি বাংলাদেশে বহুল আলোচিত একটি মামলায় সুরেন্দ্রকুমার সিনহা আদালতে স্বীকার করেন যে তিনি বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর পরিবারের কথামতো তাঁর বিচারের বেঞ্চ তাঁর বিচারের বেঞ্চ গঠন করেছিলেন।

উল্লেখ্য, সালাউদ্দিন কাদের চৌধুরী মুক্তিযুদ্ধের সময় প্রচুর মুক্তিযোদ্ধাকে নিজের হাতে হত্যা করেন যে কারণে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল তাঁকে মৃত্যুন্ডে দন্ডিত করেছে। সালাউদ্দিন কাদের চৌধুরী বাংলাদেশে আইএসআইয়ের মূল স্তম্ভ হিসেবে পরিচিত।

Print Friendly, PDF & Email