নুরকে গাড়িচাপায় হত্যাচেষ্টার অভিযোগ!

0
87

হেমন্ত টি‌ভি প্রতিবেদক

তিন দফা প্রাইভেটকারের মাধ্যমে চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। গত বুধবার (৯ ডিসেম্বর) রাত ১১টার দিকে রাজধানীর মালিবাগ এলাকায় তার ব্যবহৃত মোটরসাইকেলে ঢাকা মেট্রো গ-৩১-৬৫০৮ নম্বরধারী প্রাইভেটকারটি তিনবার ধাক্কা দিয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে রাত সাড়ে ৪টার দিকে রাজধানীর হাতিরঝিল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন নুর। তবে পুলিশ এখনো কোনো মামলার কপি দেয়নি বলেও অভিযোগ করেছেন তিনি।

এ নিয়ে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় পল্টনের জামান টাওয়ারে সংবাদ সম্মেলন করেন সাবেক ভিপি নুর।

তিনি বলেন, গতকাল (বুধবার) রাত ১১টার দিকে তার বাড্ডার বাসায় ফেরার পথে মালিবাগ ফ্লাইওভার থেকে নামার সময় একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ- ৩১-৬৫০৮) তার নিয়মিত ব্যবহৃত মোটরসাইকেলটিকে অনুসরণ করে তাড়া করে। এরপর তিনবার প্রাইভেটকারটি মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু মোটরসাইকেল চালক আমিনুল ইসলাম (২৪) কৌশলে প্রাইভেটকারের ধাক্কা এড়িয়ে যাওয়ায় ওই প্রাইভেটকারটি হাতিরঝিল থানাধীন ডিআইটি রোডের আবুল হোটেলের সামনে একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। তবে ঘটনার সময় ওই মোটরসাইকেলে না থেকে পাশের অন্য একটি গাড়িতে অবস্থান করছিলেন বলেও জানান নুর।

নুর অভিযোগ করে বলেন, ঘটনার সময় স্থানীয় জনসাধারণের পাশাপাশি তার পেছনে থাকা সহযোগী মো. সোহরাব হোসেন ও শাকিল উদীয়মান এগিয়ে আসেন। কিন্তু ঘটনাস্থলে রামপুরা আবুল হোটেলসংলগ্ন টহলরত পুলিশ প্রাইভেটকারে থাকা ব্যক্তিদেরর পরিচয় পেয়ে কোনোরকম জিজ্ঞাসাবাদ ও গাড়ি জব্দ না করে তাদের ছেড়ে দেয়।

সংবাদ সম্মেলনে ‍সহযোগী সোহরাব বলেন, গাড়িটি একজন সচিবের। এতে সচিবালয়ের স্টিকার ছিল। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) রাশেদ খান বলেন, ঘটনার পর প্রাইভেটকারের চালকের সঙ্গে কথা বললে তিনি ভিন্ন ভিন্ন বক্তব্য দেন। একবার বলেছেন, ছিনতাইকারী ধাওয়া করতে গিয়ে এমন হয়েছে, অন্যবার বলেছেন, ব্রেক ফেইল হয়েছে।

সাবেক ভিপি নুর বলেন, গাড়িচাপা দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে ঘটনাটি ঘটিয়েছে বলে আমার বিশ্বাস। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ছাড়া সরকারের দুঃশাসন দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকায় বারবার তাকে হত্যা করার চেষ্টা করা হচ্ছে।

এ সময় নিজের ও ছাত্র পরিষদের অন্যান্য নেতাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি করে ভিন্নমতের মানুষের ওপর হামলা-মামলা থেকে বিরত থাকতে সরকারের প্রতি অনুরোধ জানান নুর।

Print Friendly, PDF & Email