নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণ ৪০ জন মুসল্লি অগ্নিদগ্ধএ পর্যন্ত ২১ জ‌নের মৃতু,ফতুল্লা থানায় মামলা!

0
91

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণ ৪০ জন মুসল্লি অগ্নিদগ্ধএ পর্যন্ত ২১ জ‌নের মৃতু,ফতুল্লা থানায় মামলা।

স্টাফ রি‌র্পোটার-‌মোঃ জসীম উদ্দীন চৌধুরীঃ

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় তল্লা বড় মসজিদে এসি বিস্ফোরণে অন্তত ৪০ জন মুসল্লি অগ্নিদগ্ধ হওয়ার খবর পাওয়া‌ গে‌ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আহতদের শহরের ভিক্টোরিয়া হাসপাতাল ও ঢাকায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজ আদায়কালে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসকরা।

স্থানীয় মানু‌ষের মু‌খে প্রাথ‌মিক ভা‌বে জানাযায় -মসজিদের নিচ দিয়ে গ্যাস লাইন গি‌য়ে‌ছিল
সেই গ্যাস মসজিদের ভিতরে টাইলসের ফাঁক দিয়ে বুদ বুদ আকারে বের হচ্ছে সেটা স্পষ্ট। আর নামাজের সময় এসি চালু রাখায় সব দরজা জানালা বন্ধ ছিল বলেই ভিতরে গ্যাস দিয়ে ভরে যায়। আর কোন কারণে বৈদ্যুতিক সংযোগের স্পর্শে এসেই আগুন ধরে যায় এবং এসি যেহেতু চালু ছিল এবং ওগুলো আগুনে সহজেই পোড়ার মত বলেই এসি ৫‌টি পুড়ে‌ গি‌য়ে
মসজিদে এশার নামাজের পর মোনাজাত চলাকালে বিকট শব্দে এসির বিস্ফোরণ ঘটে। এ সময় মসজিদে প্রায় ৪০-৫০ মুসল্লি ছিলেন। বিস্ফোরণের পর হুড়োহুড়ি করে বের হওয়ার সময় অনেককেই বস্ত্রহীন এবং শরীর ঝলছে যাওয়া অবস্থায় দেখা গেছে।

ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া হেমন্ত টি‌ভি‌কে বলেন, এখন পর্যন্ত নারায়ণগঞ্জ বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন ভর্তি হয়েছেন। যারা ভর্তি হয়েছেন তাদের সবার অবস্থায় আশঙ্কাজনক।

ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, যারা ভর্তি হয়েছেন তাদের চিকিৎসা চলছে।এই পর্যন্ত ২১ জ‌নের মৃত‌্যুর খবর পাওয়া গে‌ছে।অজ্ঞাত ব‌্যক্তি‌দের আমামী ক‌রে পু‌লিশ বাদী হ‌য়ে ফতুল্লা থানায় মামলা করা হ‌য়েছে।

Print Friendly, PDF & Email