বাংলাদেশ দলের স্পিন কোচ হিসেবে চূড়ান্ত হয়েছে ড্যানিয়েল ভেট্টরির নাম। আর পেস বোলিং কোচ হিসেবে আসবেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট।

২৭ জুলাই  বিসিবি সভাপতি নাজমুল হাসান আনুষ্ঠানিকভাবে জানালেন কে হচ্ছেন বাংলাদেশ দলের স্পিন কোচ আর বোলিং কোচ । দুটিতেই বেশ চমক থাকল। স্পিন কোচ হিসেবে বাংলাদেশ দলে যোগ দিতে যাচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি। আর পেস বোলিং কোচ হিসেবে আসবেন দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গেভেল্ট।

ল্যাঙ্গেভেল্ট যোগ দেবেন শ্রীলঙ্কা সফরের পরেই। আর নভেম্বরে ভারত সিরিজের আগে স্পিনারদের দায়িত্ব নেবেন ভেট্টরি। সাবেক কিউই অধিনায়ক অবশ্য ১০০ দিনের জন্য কাজ করবেন বাংলাদেশ দলে। এর মধ্যে থাকবে ভারত সফর, এশিয়া কাপ, ২০২০ সালে নিউজিল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সাবেক দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ল্যাঙ্গেভেল্ট ২০০১ থেকে ২০১০—৯ বছরে ৮৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। কিছুদিন আগেও ছিলেন আফগানিস্তানের বোলিং কোচ। দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলিং বিশেষজ্ঞ হিসেবেও তাঁর কাজ করার অভিজ্ঞতা আছে। ল্যাঙ্গেভেল্টের চুক্তিও ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। নতুন দুই কোচের যোগ দেওয়া প্রসঙ্গে বিসিবি সভাপতি বললেন, ‘দুজনই নিশ্চিত করেছে। তাদের সম্মতি নিয়ে নাম ঘোষণা করা হচ্ছে। ভেট্টরি এখন আমেরিকায় আছে। তার সঙ্গে কথা বলেই এটা ঘোষণা করা হচ্ছে। ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি থেকে যাচ্ছে। বাকি থাকল প্রধান কোচ আর ফিজিও। কদিনের মধ্যে এ দুটি নিয়েও নির্দিষ্ট করে বলতে পারব।’

Print Friendly, PDF & Email