টঙ্গীতে স্টিল কারখানায় আগুনে অগ্নিদগ্ধ ৪ জন , ১ জনের মৃত‌্যু!

0
158

টঙ্গীতে স্টিল কারখানায় আগুনে অগ্নিদগ্ধ ৪ জন , ১ জনের মৃত‌্যু

স্টাফ রি‌র্পোটার- মোঃ জসীম উদ্দীন চৌধুরীঃ

শুক্রবার ভোর চারটায় টঙ্গী মিলগেট এলাকার এসএস স্টিল নাম কারখানায় এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ জন শ্রমিক আগুনে দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে দুইজনের ৯০% ও তিনজনের শরীরের ৫০% এর বেশি পুড়ে গেছে।

যতদুর জানাযায়-তাদেরকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠা‌নো হ‌য়ে‌ছে চিকিৎসা দেওয়া জন‌্য। তাদের মধ্যে গতকাল শুক্রবার গভীর রাতে দুলাল (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবসিক সার্জন ডা. পার্থ শংকর পাল বাংলা‌দেশ সমাচারকে বলেন, তারা অভজারবেশনে আছে। কিন্তু চারজনের অবস্থা খুবই খারাপ। দুইজনের শরীর ৯০% করে পুড়ে গেছে। কিন্তু আইসিইউতে কোন বেড ফাঁকা নেই। সিট স্বল্পতার কারণে বাকী দু’জনকে আইসিইউতে রাখা যায়নি।চিকিৎসকরা জানান, ৪ জনের অবস্থাই আশঙ্কাজনক।

আহতদের মধ্যে ৯০% দগ্ধ হয়েছেন মোজাম্মেল (২২), দুলাল (২৫) ও ৫০% দগ্ধ হয়েছেন নিলয় (২৫) এবং রিপন (৩০)। আরেক দগ্ধ শ্রমিক আজাহার (২৬) প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
জানা যায়, শুক্রবার ভোর চারটার দিকে লোহা পোড়ানোর সময় আগুনের স্ফুলিঙ্গ ছিটে তাদের শরীরে লাগে। সহকর্মীদের সহায়তায় তাদেরকে প্রথমে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

ফার্নেসে কাজ করা শ্রমীকদের নিরাপত্তায় মালিকপক্ষ যথাযথ ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ স্বজনদের।

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বাংলা‌দেশ সমাচারকে জানান, এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। বাদীপক্ষ উপস্থিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email