জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসসিয়েশন ইউকের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

0
204

লন্ডন থেকে সাইফুর রহমান পারভেজ: “হাত মিলাও হাতে জকিগঞ্জের উন্নয়ন একসাথে’ রবিবার সাড়া জাগানো আয়োজনে ব্যাপক উপস্থিতিতে উৎসাহ উদ্দীপনার মাধ্যমে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসসিয়েশন ইউকের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুস্টিত হয়। এবারই প্রথম অতিথের সব রেকর্ড ছাড়িয়ে বৃটেনের মাটিতে থানা ভিত্তিক কোন সংঘটনের এটাই ছিল সবচেয়ে বড় সম্মেলন।লন্ডনের নানা পর্যায়ের বিভিন্ন শ্রেণী পেশার সর্বোচ্চ বিশিষ্ট ব্যক্তিবর্গের প্রাণবন্ত উপস্থিতি অনুষ্ঠানকে ভিন্ন মাত্রা দিয়েছে। ইংল্যান্ড এর বিভিন্ন শহরে বসবাসকারী জকিগঞ্জ এর মানুষের মধ্যে এ অনুস্ঠানটি ছিল শেকড়ের প্রতি টানের এক বিশেষ আকর্ষণ। লন্ডন ছাড়াও সম্মেলনে যোগদান করেছেন ইউরোপের অন্যান্য দেশে বসবাসকারী জকিগঞ্জ স্বেচ্ছাসেবী মানসিকতার অনেকেই। লন্ডনের বুকে এটি যেন ছিল এক খন্ড জকিগঞ্জ ! অনুষ্ঠানের আয়োজকবৃন্দ একটি সুন্দর,সফল ও উৎসবমুখর সম্মেলন উপহার দিতে কোনো কার্পণ্য করেননি। ফলে এ সংগঠনের যাত্রার পর থেকে এটি ছিল নান্দনিক এক আন্তরিক আয়োজন। সকল প্রবাসী বিশেষ করে লন্ডন প্রবাসী সকলের সুসম্পর্ক ও জকিগঞ্জবাসির কল্যাণে সবাইকে এক হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয় অনুষ্ঠানে। ‘হাত মিলাও হাতে জকিগঞ্জের উন্নয়ন একসাথে’ আগামী দিনের পথচলায় এ বাক্যটিকে সামনে রেখে এগিয়ে যেতে চান জকিগঞ্জ ওয়েলয়ফেয়ার এসোসিয়েশন ইউকের সদস্যবৃন্দ। অনুষ্টানে উপস্থিত বেশিরভাগ বক্তাই তাদের বক্তব্যে এর মধ্যে বলেন আমরা দেখেছি আপনারা প্রত্যেকে এত কষ্ট করে আজকের এই অনুষ্টান তথা জকিগঞ্জ ওয়েলয়ফেয়ার এসোসিয়েশন ইউকে কে বিলুপ্তির হাত থেকে বাঁচিয়ে নিয়ে এসে যে পূর্ণ জনম দিয়েছেন তাতে আপনাদের কারো মেধা শ্রম এবং চেষ্টা এর কুন কমতি ছিলনা প্রত্যেকেই সমান ভাবে ধন্যবাদ পাওয়ার অংশীদার এবং আমরা আমাদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রধান নির্বাচন কমিশনার জনাব হাজী ইসমাইল আলী এর অনুমতি ক্রমে অন্যতম নির্বাচন কমিশনার জনাব শিহাব উদ্দিন চৌধুরী সাবু ও জনাব জয়নাল আবেদীন চৌধুরী সহ সকলের উপস্তিতিতে নবনির্বাচিত কমিটির নাম ঘুষনা করেন নির্বাচন কমিশনার জনাব মাওলানা শেহাব উদ্দিন গোটারগামী।এবার ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘঠন করা হয়েছে। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সভাপতি মশিউর রহমান শাহিন, সহ-সভাপতি হামিদুর রহমান চৌধুরী আজাদ, কমর উদ্দিন চৌধুরী পাপলু, আবদুল আউয়াল হেলাল, মাযহার মহসিন, জয়নাল আবেদীন চৌধুরী ও জুবের লস্কর, সাধারণ সম্পাদক- শামীম শাহান, যুগ্ম সম্পাদক- আবদুল্লাহ আল মাহমুদ ইমন, একেএম মাসুম, সহ-সাধারণ সম্পাদক- রাসেল আলম চৌধুরী বাবু, হাসনাত চৌধুরী, কোষাধ্যক্ষ- মাওলানা আবদুল কুদ্দুস, সহ কোষাধ্যক্ষ- মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী জাহেদ, সাংগঠনিক সম্পাদক- আব্দুল বাতিন, ফারুক আহমদ, শাহ নেওয়াজ, জামিল আনসারী,আজাদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক- আতিকুর রহমান চৌধুরী, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক- মোহাম্মদ দেলোয়ার হোসেন, মেম্বারশীপ সম্পাদক- মোঃ হারুন রশীদ, সহ মেম্বারশীপ সম্পাদক- মোঃ আরিফ আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক- মিসেস তাহনাজ চৌধুরী, সহ মহিলা বিষয়ক সম্পাদক- রুলি চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক- শাহ সালাহ উদ্দিন, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক- ফুরকান এম হাসান রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক- মাওলানা মুসলেহ উদ্দিন, সমাজ বিষয়ক সম্পাদক- আব্দুল বাছিত মুকুল, অফিস সম্পাদক- বদরুজ্জামান চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক- মাওলানা হামিদ উদ্দিন, নির্বাহী সদস্য- হারুন চৌধুরী, মাওলানা আব্দুর রব, মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ডাঃ এনায়েত চৌধুরী পিন্টু।

যোগাযোগ করা হলে জকিগন্জের কৃতি সন্তান, তরুন রাজনীতিবিদ ও কলামিষ্ট জকিগঞ্জ ওয়েলয়ফেয়ার এসোসিয়েশন ইউকের নব নির্বাচিত এসিসস্টেন্ট সেক্রেটারি জেনারেল হাসনাত চৌধুরী বলেন, ব্রিটেনে বসবাসরত জকিগঞ্জ বাসির ঐক্য ও ঐতিয্য রক্ষার ক্ষেত্রে এ নির্বাচন বিশাল একটা মাইলফলক হয়ে থাকবে.এ নির্বাচন অবহেলিত জকিগন্জবাসীর অনেক চাওয়া পাওয়ার যোগফল, সকলের উপস্তিতি আমাদেরকে আনন্দিত করেছে এবং আমরা স্মরণকালের শ্রেষ্ট একটি অনুষ্টান উপহার দিতে পেরেছি। সবাইকে অশেষ ধন্যবাদ। সকলের অংশগ্রহন ও মতামতের ভিত্তিতে একটি সফল সুন্দর অনুষ্টান ও আগামী দিনের সকলের সু সম্পর্ক ও জকিগঞ্জবাসির কল্যাণে সবাইকে এক হয়ে কাজ করার জন্য বিনীত অনুরুধ জানাচ্ছি। এ জি এম ও নির্বাচন ২০১৫ সফল ভাবে সম্পন্ন করায় ব্রিটেনে বসবাসরত সকল জকিগঞ্জ বাসীকে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

Print Friendly, PDF & Email